প্রথমপাতা  

সাম্প্রতিক সংবাদ 

 স্বদেশ

আন্তর্জাতিক

বাংলাদেশ কমিউনিটি

লাইফ স্টাইল

 এক্সক্লুসিভ

বিনোদন

স্বাস্থ্য

বর্তমানের কথামালা

 শিল্প-সাহিত্য

 প্রবাসপঞ্জী 

আর্কাইভ

যোগাযোগ

 

 

 

 

সহকারীকে নির্যাতনের অভিযোগ এলডিপি আইনপ্রণেতার বিরুদ্ধে

 

 

কমিউনিটি রিপোর্ট ।। জুন ২৪, ২০১৭ ।।

জাপানে সরকার দলীয় একজন আইনপ্রণেতার বিরুদ্ধে তার সহকারীর উপর শারীরিক এবং মানসিক নির্যাতনের অভিযোগ উঠেছে।

শুকান শিনচো ম্যাগাজিন তার এক প্রতিবেদনে উল্লেখ করেছে লিবারাল ডেমোক্র্যাটিক পার্টির নিম্নকক্ষের মহিলা সদস্য মাইউকো তোইয়োতা এই ঘটনার সাথে সংশ্লিষ্ট। তোইয়োতা'র অফিসের এক কর্মকর্তা বলেছেন তিনি ঘটনার জন্যে পুরুষ সহকারীর কাছে দুঃখ প্রকাশ করেছেন।

প্রতিবেদনে উল্লেখ করা হয় গত মে মাসে সহকারী যখন তার গাড়ি চালাচ্ছিলেন তোইয়োতা সাবেক পলিসি সেক্রেটারি'কে শারীরিক ভাবে আঘাত করেন। ৪২ বছর বয়স্ক আইনপ্রণেতা কাজে বিভিন্ন ভুল ভ্রান্তির অভিযোগ আনেন তার সহকারীর বিরুদ্ধে।

৫৫ বছর বয়স্ক সহকারী এ ঘটনায় তার মুখে ও পিঠে আঘাত পেয়েছেন।

জুন মাসের ১৮ তারিখ সহকারী তার চাকুরি ছেড়ে দেন। তিনি ঘটনা নিয়ে পুলিশের কাছে যাওয়ার কথা বিবেচনা করছেন।

তোইয়োতা'র কার্যালয় প্রতিবেদনটির সত্যতা নিশ্চিত করেছে এবং বলেছে আইনপ্রণেতা প্রায়ই বড় বড় বিষয় গুলো নিয়ে মানুষের সাথে চিৎকার করে থাকেন ও কখনো কখনো ক্ষতিকর মন্তব্য করে ফেলেন। কোনো কোনো সূত্র গুলো বলেছে তার অনেক সহকারী চাকুরি ছেড়ে দিয়ে চলে গেছেন।

তার সচিবালয়ের সাবেক এক প্রধান বলেছেন তিনি এবং তইয়োতা মে মাসের শেষের দিকে আলোচনা করেন। সে সময় সহকারী অভিযোগ করেন ৩ দিনে তিনি ৭ দফা তইয়োতা'র সহিংসতার শিকার হন এবং এ সময় তার হাতে কেটে যাওয়ার চিহ্নও দেখান। তিনি বলেন তইয়োতা এখন যা করতে পারেন তা হলো শুধুই ক্ষমা চেয়ে যাওয়া।

বৃহস্পতিবার তইয়োতা তার পদত্যাগের প্রস্তাব দলে পেশ করেন।

এলডিপি'র কোনো কোনো নেতা তাকে দল ছেড়ে দেয়ার আহ্বান জানিয়ে বলেছেন এই ঘটনা টোকিও'র আসন্ন পরিষদ নির্বাদনে প্রভাব ফেলতে পারে। এনএইচকে। 

 

 

WARNING: Any unauthorized use or reproduction of 'Community' content is strictly prohibited and constitutes copyright infringement liable to legal action.

[প্রথমপাতা]